30% ছাড় !

সিরিয়া মহাযুদ্ধের কাল

৳ 400.00 ৳ 280.00

যদি কেউ আমাকে প্রশ্ন করে এ বছর প্রকাশিত বইয়ের মধ্যে সবচেয়ে মূল্যবান বই কোনটি? তাহলে চোখ বুজে বলে দিবো ‘সিরিয়া মহাযুদ্ধের কাল’ বইয়ের নাম। কেনো?? বলছি সে কথা।)

সিরিয়া।
বিলাদুশ শাম।
কুরআনুল কারিম এবং হাদীস শরীফে বারবার বর্ণিত হয়েছে এ অঞ্চলের ফজিলত। এখানেই হবে মালহামা। তৃতীয় বিশ্বযুদ্ধ। এখানেই দাজ্জালকে হত্যা করবেন হজরত ঈসা আ.

বিশ্বের প্রধান তিনটি ধর্মেই আছে বিলাদুশ শাম নিয়ে মিথ। সবার নজর তাই এখানেই। সিরিয়া এখন জ্বলন্ত অংগার। সেনাবাহিনী ও লজিস্টিক সাপোর্ট নিয়ে এখানে হাজির হয়েছে পরাশক্তিগুলো। প্রতিদিন ঝড়ছে রক্ত। দীর্ঘ হচ্ছে লাশের মিছিল।

তিউনিসিয়ার মুহাম্মদ বুআজিজির আত্মহননের মধ্য দিয়ে যে আরব বসন্তের সূত্রপাত, সিরিয়ায় তা ছড়িয়ে পড়ে হামার কয়েকজন স্কুলবালকের দেয়াল-লিখনকে কেন্দ্র করে। বাশার আল হাসাদের লেলিয়ে দেয়া হায়েনাদের আক্রমনে শুরু হয় আঘাত-পাল্টা আঘাতের খেলা। ২০১১ থেকে চলে আসা লড়াইয়ে এ পর্যন্ত নিহত হয়েছে ৮ লাখ মানুষ। মোট জনসংখ্যার অর্ধেকই আজ গৃহহারা।

আখেরুজ জামান তথা শেষ যমানা নিয়ে ইহুদী খ্রিষ্ঠানদের মধ্যে রয়েছে ব্যাপক চর্চা। জন্ম নিয়েছে আলাদা এক শাস্ত্র। এস্কেটেলজি। তারা সতর্ক দৃষ্টি রাখছে সিরিয়া পরিস্থিতির দিকে। আমরা ঘুমাচ্ছি গাফলতের ঘুমে।

বিশ্লেষক আলেমদের মতে মালহামা শুরু হয়ে গেছে। এখন শুধু বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ার পালা।

আকাশে মেঘ জমেছে। আপনি যদি দরজা লাগিয়ে ঘুমাতে চান, আপনার স্বাধীনতা আছে, কিন্তু তার মানে এই নয় যে ঝড় হবে না।

Brand

Reviews

There are no reviews yet.

Be the first to review “সিরিয়া মহাযুদ্ধের কাল”