38% ছাড় !

আসল বাড়ীর খোঁজে

৳ 240.00 ৳ 150.00

আমি জীবনে অনেক গল্পের বই পড়েছি। দেশি-বিদেশী, বাংলা-ইংরেজি, পশ্চিম বাংলা-বাংলাদেশ বিভিন্ন রকম। জীবনে অনেক ইসলামী বইও পড়েছি আলহামদুলিল্লাহ । কিন্তু আজকের আলোচ্য বইয়ের মতো ইসলামী গল্পের বই জীবনে আর কখনো পড়িনাই । ইসলামী থিমড অনেক গল্পের বই / ঐতিহাসিক উপন্যাস আছে – এটি মোটেই ওরকম না। এটি একটি ইউনিক বই যার তুলনীয় বই আরেকটি নেই।

মৃত্যু থেকে শুরু করে কবরের জীবন, হাশরের ময়দানের দুরাবস্থা, হাউজে কাউসার ও আরশের নিচের আরামদায়ক অবস্থা, আল্লাহর বিচার ও সবশেষে জান্নাত / জাহান্নাম সব একজন ব্যক্তির চোখ থেকে দেখা হয়েছে, যেন বাস্তবিক সেখানেই সে ছিলো । ফলে আমরা যে আখিরাতের জীবন সম্বন্ধে এতদিন পড়েছি বা শুনেছি সেই আখিরাতের জীবন আমাদের চোখে একদম জীবন্ত হয়ে ফুটে উঠেছে। বই যতক্ষণ পড়েছি মনে হয়েছে হাশরের ময়দানেই আছি। বই পড়ার পর আমি আর আগের আমি নেই। আমার উপর বইটির এমন প্রভাব পড়েছে। আমি বিশ্বাস করি সবার উপর এমনই প্রভাব পরবে।

বইটি পাকিস্তানে অত্যন্ত জনপ্রিয় এবং আমি নিশ্চিত বাংলাদেশেও এর অনুবাদটি যথেষ্ট জনপ্রিয় হবে। এর দ্বিতীয় খন্ড শিগ্রই প্রকাশিত হবে ইনশাল্লাহ। বইটি লিখেছেনা পাকিস্তানের আবু ইয়াহিয়া ও অনুবাদ করেছেন ওয়ালী উল্লাহ আরমান সাহেব। প্রকাশ করেছে ইসলামিয়া কুতুবখানা।

কেউ যদি এর প্রথম ২/১ পৃষ্ঠা পড়লে বই শেষ করা না পর্যন্ত বইটি নামিয়ে রাখতে পারবেন না। সবাইকে পড়ার অনুরোধ রইলো। জীবন বদলে দেয়ার মতো বই।

[রিভিউ লেখক : মাশুকুর রহমান ]

Category:

লেখক

Reviews

There are no reviews yet.

Be the first to review “আসল বাড়ীর খোঁজে”