রমজানের ত্রিশ বয়ান

লেখক হুমায়ুন আইয়ুব

প্রকাশক মাকতাবাতুল আযহার

পৃষ্ঠা সংখ্যা ১১২

মুদ্রিত মুল্য ৳ ১২০.০০

ছাড়ে মুল্য ৳ ৭২.০০(-40% Off)

রেটিং

ক্যাটাগরি দাওয়াত-তাবলীগ, আলোচনা ও ওয়াজ , রোযা/সিয়াম

হুমায়ুন আইয়ুব তরুণ উদ্যমী আলেম লেখক। কওমী ঘরানার শিক্ষা ও চিন্তায় লালিত এবং মিডিয়া সংশ্লিষ্টার ফলে যথেষ্ট সময় সচেতন। তার চিন্তায় অতীতের প্রতি যেমন আছে স্বশ্রদ্ধ আস্থা ও বিশ্বাস; তেমনি বর্তমান ও ভবিষ্যৎ সম্পর্কে আছে তার মনভরা স্বপ্ন। দীনি মাদরাসার সঙ্গে সম্পর্ক আত্মিক ও শারীরিক। ফলে দীনি চেতনা আবেগ ও ভালবাসায় উজ্জ্বল। মিডিয়ায় কাজ করার ফলে বুঝেন সময়েত দাবীটাও। তার লেখায় এই সমন্বিত আলোকরেখাটা সহজেই ধরা পড়ে।
হুমায়ুন পদ্য বুঝেন। তারপরও তার চর্চা আধুনিক গদ্য কেন্দ্রিক। ইসলামের শাশ্বস শিক্ষা আদর্শ বিশ্বাস ও চেতনাকে কালের রচিত ভাষায় তুলে ধরবার চেষ্টা যারা করেছেন - হুমায়ুন আইয়ুব সেই কাফেলার একজব স্বপ্নচারী লেখক। তার আরো একটি আলোকিত অধ্যায় সাহিত্য সংগঠন করা। হুমায়ুন শিল্প সাহিত্যের অবারিত বিস্তারের সংগঠক। 
বক্ষ্যমাণ গ্রন্থে সন্নিবেশিত লেখাগুলো- আমি যতদূর জানি - দৈনিকের পাতায় প্রকাশিত! রমজানুল মুবারকের মর্যাদা, আবেদন, আমল, ও প্রতিদানের কথা আধুনিক সরল গদ্যে চমৎকারভাবে ফুটে উঠেছে লেখাগুলোতে। 
আমার বিশ্বাস, আমাদের বাংলাভাষী পাঠকগণ বইটি পড়ে ভাল স্বাদ পাবেন। বইটি আমাদের মনকে নাড়া দিক আর হুমায়ুন আইয়ুবকে আল্লাহ তায়ালা কবুল করুন তার দীনের একনিষ্ঠ খাদেম হিসেবে- দয়াময় আল্লাহর দরবারে এই মুনাজাত করি।

আপনি লগড ইন নাই, দয়া করে লগ ইন করুন